বুধবার, ১২ মে ২০২১, ০৯:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজপুর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যেগে ইফতার সামগ্রী বিতরণ হাবিপ্রবি ক্যাম্পাসের সামনে শ্রমজীবী মানুষের মধ্যে মাক্স বিতরনে হাবিপ্রবি ছাত্রলীগ ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন,সভাপতি নয়ন,  সাধারন সম্পাদক রাজু কুমিল্লা-৫ আসনে আলোচনার শীর্ষে এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি লালমনিরহাট সদর উপজেলা ছাত্রলীগের উদ্দ্যোগে হাফেজি মাদ্রাসায় ইফতার বিতরণ  নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত আইম্যাক ও আইপ্যাড প্রো আনছে অ্যাপল সর্বাত্মক লকডাউনে, সর্বহারা দিনমজুররা তরুণীকে হত্যার পর ড্রামে ভরে ডোবায় ফেলেন কনস্টেবল নামাজ, রোজা ও কোরআন পড়ার সুযোগ চান মামুনুল হক

অস্ট্রেলিয়ায় পাঁচ মাস পর নতুন আক্রান্তহীন দিন

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে এসেছে অস্ট্রেলিয়া। সবশেষ চব্বিশ ঘণ্টায় দেশটিতে নতুন করে কারও শরীরে ছোঁয়াচে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েনি।

বিবিসি’র খবরে বলা হয়েছে, পাঁচ মাস পর নতুন আক্রান্তহীন একটি দিন দেখল অস্ট্রেলিয়া। গত ৯ জুনের পর দেশটিতে এই প্রথম এমন ঘটনা ঘটল।

করোনাভাইরাসের দ্বিতীয় ধাপের সংক্রমণে ভিক্টোরিয়া রাজ্য ছিল অস্ট্রেলিয়ার এপিসেন্টার। ১১২ দিন লকডাউনের পর সেখানে গত টানা দুই দিন কোনো নতুন আক্রান্তের খবর পাওয়া যায়নি।

স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসায় সামনের দিনগুলোতে করোনার বিধিনিষেধগুলো শিথিল করা হবে।

নতুন সংক্রমণ ধরা না পড়ায় সবাইকে ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন অস্ট্রেলিয়ার স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট, “আমাদের দারুণ সব স্বাস্থ্যকর্মী এবং সর্বোপরি অস্ট্রেলিয়ান জনসাধারণকে ধন্যবাদ।”

করোনাভাইরাস পরিস্থিতি শুরু থেকেই অস্ট্রেলিয়া সরকার নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা সাড়ে ২৭ হাজার; এর মধ্যে মৃত্যু হয়েছে ৯০০ জনের।

সংবাদটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।