বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০১:৪০ অপরাহ্ন

চাকরির পেছনে না ছুটে নতুন কর্মসংস্থান সৃষ্টি করতে হবে: শিল্পমন্ত্রী

দৈনিক জলকথা
  • প্রকাশের সময়ঃ সোমবার, ২ নভেম্বর, ২০২০

শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হ‌ুমায়ূন এমপি বলেছেন, চাকরির পেছনে না ছুটে যুব সমাজকে তাদের মেধা ব্যবহার করে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করতে হবে।

রবিবার সকালে নরসিংদীর মনোহরদীতে জাতীয় যুব দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা, যুব ঋণের চেক ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, শুধুমাত্র চাকরির মুখাপেক্ষী হয়ে বসে থাকলে চলবে না। তরুণদের মাঝে যে সুপ্ত শক্তি রয়েছে নতুন কিছু তৈরি করার মন মানসিকতা থাকতে হবে। সেই কর্মদক্ষতাকে কাজে লাগাতে হবে এবং দেশকে এগিয়ে নিতে হবে।

মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়া শিষ রায়, পৌর মেয়র আমিনুর রশিদ সুজন, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এদিকে রবিবার দুপুরে নরসিংদী জেলা আইনজীবী সমিতিতে সম্প্রসারিত পাঁচতলা ভবনের ভিত্তিপ্রস্তর ও নির্মাণকাজের উদ্বোধন করেছেন শিল্পমন্ত্রী আ¨ডভোকেট নূরুল মজিদ মাহমুদ হ‌ুমায়ূন। ভবনটি শিল্পমন্ত্রীর বাবা নরসিংদী আইনজীবী সমিতির আজীবন সদস্য ও ঢাকা আইনজীবী সমিতির (অবিভক্ত) সাবেক সভাপতি মো. আবদুল মজিদের নামে নামকরণ করা হচ্ছে।

শিল্পমন্ত্রীর পরিবারের সদস্যদের অর্থায়নে এম এ মজিদ ভবনটি অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন করে নির্মাণ ও বাস্তবায়ন করা হবে বলে মন্ত্রী ঘোষণা দেন। এ সময় তিনি এম. এ. মজিদের আইন পেশার বিভিন্ন কর্মকাণ্ডের স্মৃতিচারণা করেন।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
কারিগরি সহযোগিতায়: আরএসকে হোস্ট
01779911004