শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৫:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বালিয়াডাঙ্গীতে আ’লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ব্র্যাক কর্তৃক নারীর ক্ষমতায়নে স্থানীয় সরকার শক্তিশালী করনে উজ্জীবক ফোরাম গঠন ফকিরের তকেয়া সেচ্ছাসেবকদের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় সলঙ্গায় মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত লালমনিরহাটে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন দেবহাটায় “এসো পাশে দাঁড়াই” এর কমিটি গঠন ডুমুরিয়ায় নির্যাতনের শিকার ভুক্তভোগীর পাশে উপজেলা চেয়ারম্যান ও ব্র্যাক রাজপুর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যেগে ইফতার সামগ্রী বিতরণ হাবিপ্রবি ক্যাম্পাসের সামনে শ্রমজীবী মানুষের মধ্যে মাক্স বিতরনে হাবিপ্রবি ছাত্রলীগ

‘চিকিৎসা বিপর্যয় এড়াতে’ ইংল্যান্ডে ফের লকডাউন

‘চিকিৎসা এবং মানবিক বিপর্যয়ের’ আশঙ্কায় ব্রিটেনে দ্বিতীয় দফায় দেশব্যাপী লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন।

জনসন তার ঘোষণায় বলেছেন, ‘এবারের বড়দিন সম্ভবত খুব আলাদা হতে যাচ্ছে, তবে পদক্ষেপ নেয়ার কারণে পরিবারের লোকেরা জড়ো হতে পারবেন।’

বিবিসি জানিয়েছে, বৃহস্পতিবার থেকে পাবস, রেস্টুরেন্ট, জিম এবং অপ্রয়োজনীয় দোকানপাট চার সপ্তাহের জন্য বন্ধ থাকবে। এই লকডাউন শুরু হবে বৃহস্পতিবার থেকে।

জনসন জানিয়েছেন, ২ ডিসেম্বরের পর ধাপে ধাপে বিধিনিষেধ উঠে যাবে।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী, যুক্তরাজ্যে এখন পর্যন্ত ১০ লাখ ১১ হাজার ৬৬০ জন নভেল করোনাভাইরাসে পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৪৬ হাজার ৫৫৫ জন।

১০ লাখের উপরে আক্রান্ত হওয়া নবম দেশ ব্রিটেন। তাদের পাশাপাশি যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, স্পেন, আর্জেন্টিনা এবং কলম্বিয়ায় এর বেশি মানুষ পজিটিভ শনাক্ত হয়েছেন।

গোটা পৃথিবীতে এই রোগে ৪ কোটি ৬৩ লাখ ৭৩ হাজার ৭৭৭ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১২ লাখ ১৯৩ জন। সুস্থ ৩ কোটি ৩৪ লাখ ৮৩ হাজার ৫১৬ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৯৪ লাখ ২ হাজার ৫৯০ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। মারা গেছেন ২ লাখ ৩৬ হাজার ৭২ জন।

সংবাদটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।