শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৬:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বালিয়াডাঙ্গীতে আ’লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ব্র্যাক কর্তৃক নারীর ক্ষমতায়নে স্থানীয় সরকার শক্তিশালী করনে উজ্জীবক ফোরাম গঠন ফকিরের তকেয়া সেচ্ছাসেবকদের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় সলঙ্গায় মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত লালমনিরহাটে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন দেবহাটায় “এসো পাশে দাঁড়াই” এর কমিটি গঠন ডুমুরিয়ায় নির্যাতনের শিকার ভুক্তভোগীর পাশে উপজেলা চেয়ারম্যান ও ব্র্যাক রাজপুর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যেগে ইফতার সামগ্রী বিতরণ হাবিপ্রবি ক্যাম্পাসের সামনে শ্রমজীবী মানুষের মধ্যে মাক্স বিতরনে হাবিপ্রবি ছাত্রলীগ

রংপুরে মেডিকেল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের মানববন্ধন

দেশের রাজধানী ঢাকায় আন্দোলনরত মেডিকেল শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে রংপুরে মানববন্ধন সমাবেশ করেছে মেডিকেল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা। সমাবেশ থেকে হামলার ঘটনার সুষ্ঠু তদন্তসহ দোষী পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানানো হয়।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্ত্বরের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধন সমাবেশ কর্মসূচি পালন করা হয়। এতে রংপুর মেডিকেল কলেজসহ নগরের বিভিন্ন বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

সমাবেশ থেকে মেডিকেল কলেজ পড়ুয়া মেয়ে শিক্ষার্থীদের ওপর পুরুষ পুলিশ সদস্যদের অতি উৎসাহি লাঠি পেটা ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে শিক্ষার্থীরা বক্তব্যে বলেন, ইদানিং কিছু পুলিশ সদস্যর কর্মকান্ড পুরো পুলিশ বাহিনীর ভাবমুর্তি নষ্ট করছে। পুলিশের কিছু উৎশৃঙ্খল অফিসার ও সদস্যরা সরকারকে বেকায়দায় ফেলতে কারণে অকারণে একেকটা নিন্দনীয় ঘটনা ঘটিয়ে যাচ্ছে। অথচ তাদের কোনো বিচার হচ্ছে না।

মানববন্ধনে বক্তব্য রাখেন- সামিউজ্জমানান, তোফায়েল আহমেদ, হোসেন রাজু , হোসাইন মোহাম্মদ আল আমিন প্রমুখ। এসময় তারা বিভিন্ন ফেস্টুন ও প্লাকার্ড প্রদর্শন করে ঘটনার নিন্দা জানান।

তারা বলেন, সবশেষ ঢাকায় মেডিকেল শিক্ষর্থীদের আন্দোলনে লাঠিচার্জ, মেয়ে শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা, শ্লীলতাহানির চেষ্টা জঘন্য অপরাধ। হামলাকারী পুলিশ সদস্যদের আইনের আওতায় আনতে হবে। তাদের গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করা না হলে কঠোর আন্দোলন হবে।

সংবাদটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।