শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৪:১৪ পূর্বাহ্ন

২৮ ডিসেম্বর কুড়িগ্রাম পৌরসভার নির্বাচনের প্রতিকী পেল প্রার্থীরা

স্টাফ রিপোর্টারঃ
  • প্রকাশের সময়ঃ শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০

কুড়িগ্রাম পৌরসভার মেয়র ও কাউন্সিলরসহ সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। শুক্রবার (১১ ডিসেম্বর) দুপুরে জেলা নির্বাচন অফিস কার্যালয়ের হলরুমে প্রার্থীদের সাথে মতবিনিময় এবং ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতি সম্পর্কে আলোচনা ও সম্যক ধারণা দেন রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর আলম রাকিব।

পরে কুড়িগ্রাম পৌরসভায় মেয়র পদে দলীয় প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী কাজিউল ইসলামকে নৌকা প্রতীক, বিএনপির শফিকুল ইসলাম বেবুকে ধানের শীষ প্রতীক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মজিদকে হাত পাখা প্রতীক তুলে দেয়া হয়। এছাড়াও বিএনপির বিদ্রোহী প্রার্থী আবু বকর সিদ্দিককে নারিকেল গাছ প্রতীক ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাইদুল হাসান দুলাল পান জগ প্রতীক।

একই সময়ে পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ডের একটি ওয়ার্ড ব্যতিত ৩৯জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। ৮নং ওয়ার্ডের ১ জন বৈধ প্রার্থী মৃত্যুবরণ করায় সেখানে নির্বাচন বাতিল করেছে কমিশন। এছাড়াও ৩টি সংরক্ষিত ওয়ার্ডের ১৩ জন মহিলা কাউন্সিলর প্রার্থীর হাতে প্রতীক তুলে দেয়া হয়।

প্রসঙ্গত প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর কুড়িগ্রাম পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। এদিকে প্রতীক বরাদ্দের সময় জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সকল প্রার্থীকে নির্বাচনকালীন সময় তাদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার কঠোর নির্দেশনা প্রদান করেন।

এদিকে প্রতীক হাতে পাওয়ার পর পরই কর্মী সমর্থকদের নিয়ে মাঠে নেমেছে প্রার্থীরা। দুপুর ২টা থেকে শুরু হয়েছে নির্বাচনী প্রচার-প্রচারণা। বিকেল থেকে রাত পর্যন্ত চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকায়।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আসন্ন কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৫৬ হাজার ৩৯৫ জন। এর মধ্যে নারী ভোটার ২৯ হাজার ৪৮ জন আর পুরুষ ভোটার ২৭ হাজার ৩৪৭ জন। পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটার ১ হাজার ৭০১ জন বেশি। আগামী ২৮ ডিসেম্বর পৌরসভার ৯টি ওয়ার্ডে ২৪টি ভোট কেন্দ্রের মধ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
কারিগরি সহযোগিতায়: আরএসকে হোস্ট
01779911004