শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৬:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বালিয়াডাঙ্গীতে আ’লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ব্র্যাক কর্তৃক নারীর ক্ষমতায়নে স্থানীয় সরকার শক্তিশালী করনে উজ্জীবক ফোরাম গঠন ফকিরের তকেয়া সেচ্ছাসেবকদের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় সলঙ্গায় মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত লালমনিরহাটে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন দেবহাটায় “এসো পাশে দাঁড়াই” এর কমিটি গঠন ডুমুরিয়ায় নির্যাতনের শিকার ভুক্তভোগীর পাশে উপজেলা চেয়ারম্যান ও ব্র্যাক রাজপুর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যেগে ইফতার সামগ্রী বিতরণ হাবিপ্রবি ক্যাম্পাসের সামনে শ্রমজীবী মানুষের মধ্যে মাক্স বিতরনে হাবিপ্রবি ছাত্রলীগ

পীরগঞ্জে পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ইকরামুল বিপুল ভোটের ব্যবধানে জয়

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে নারিকেল গাছ মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়ে জয়ী হয়েছেন বীরমুক্তিযোদ্ধা ইকরামুল হক। টাকার মালা পরিয়ে স্থানীয় ভোটাররা বরণ করে নিয়েছেন তাদের নতুন মেয়রকে।

সরেজমিনে দেখা গেছে নির্বাচনী প্রচারণায় তিনি যেসব এলাকাতেই যাচ্ছেন সেসব এলাকাতেই নবনির্বাচিত মেয়রকে টাকার মালা পরিয়ে বরণ করে নিচ্ছেন স্থানীয় ভোটাররা।
নব নির্বাচিত মেয়র ইকরামুল হক বলেন,‘সাধারণ জনগণ আমাকে ফুলের মালার বদলে টাকার মালা পরিয়ে বরণ করে নিচ্ছেন। জনগণের এমন ভালোবাসায় আমি মুগ্ধ। আশা করছি ভোটাররা আমাকে নির্বাচনে ভোট দিয়ে তাদের সেবা ও এলাকার উন্নয়ন করার সুযোগ করে দিবেন।

’ইকরামুল হকের প্রচারণী সভায় সাধারণ মানুষদের দলে দলে অংশগ্রহণ নিতেও দেখা গেছে এবং তার ভাষণে ভোটাররা উচ্ছ্বাস প্রকাশ করছেন।

পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে নারিকেল গাছ মার্কার বিপুল ভোটে বিজয়ী হতে পারে এমন গুঞ্জন ভোটারদের কাছে আগে থেকেই শোনা যাচ্ছিল ।

নির্বাচনে ইকরামুল হক ছাড়াও মেয়র পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে বর্তমান মেয়র কশিরুল আলম, বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে রেজাউল করিম রাজা, জাতীয়পার্টি থেকে লাঙ্গল প্রতীকে অধ্যাপক তৈয়ব আলী, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হাতপাখা প্রতীকে হাফিজুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীকে জয়নাল আবেদিন লড়েছেন।

যদিও সম্প্রতি আওয়ামী লীগের দলীয় সব পদ থেকে ইকরামুল হককে অব্যাহতি দেওয়া হয়েছে। আর জয়নাল আবেদিনকে বিএনপির দলীয় সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে প্রথম শ্রেণির পীরগঞ্জ পৌরসভার নির্বাচন। এ পৌর সভায় মোট ভোটার ২১ হাজার ১৭৯জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৪৭জন আর মহিলা ১০ হাজার ৬৩২জন। ৬ জন মেয়র প্রার্থী ছাড়াও
এ পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রতিদ্বন্ধিতা করছেন ৩২জন কাউন্সিলর ও ১২জন মহিলা কাউন্সিলর প্রার্থী।

প্রথম ধাপের নির্বাচনে এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হয়েছে । নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ন ভাবে শেষ হয়েছে বলে জানান রির্টানিং কর্মকর্তা জিলহাস উদ্দিন।

সংবাদটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।