বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পাইকগাছায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে পল্লীসমাজের লাল কার্ড প্রদর্শন ডোমারের বোড়াগাড়ী হাটে সিসিটিভি ক্যামেরা উদ্বোধন ভূমিহীন মৃত মুক্তিযোদ্ধার স্ত্রী’র বাড়ির জন্য আকুতি গঙ্গাচড়ায় মটর শ্রমিক নেতা এম এ মজিদ এর গণসংযোগ বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন শেখ হাসিনা’ ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা : বাড়িতে আগুন কেউ কি শুনবেন বেরোবির কান্না? ভূরুঙ্গামারীতে দিনে ২০ মিনিটও মিলছে না বিদ্যুৎ : চরম ভোগান্তিতে বোরো চাষীরা দৈনিক জলকথার কার্যালয় পরিদর্শন করলেন বাংলাদেশ চলচ্চিত্র প্রকাশনা অধিদপ্তরের কর্মকর্তারা মাছের দাম কম না রাখায় ব্যবসায়ীকে পেটানোর অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

পীরগঞ্জে সেনাবাহিনীর ফ্রি-মেডিকেল ক্যাম্পিং ও কম্বল বিতরন

রংপুরের পীরগঞ্জে শীতকালীন প্রশিক্ষণ ২০২০/২০২১ উপলক্ষ্যে সেনাবাহিনীর তত্ত্বাবধানে দিনব্যাপী ফ্রি-মেডিকেল ক্যাম্পিং অনুষ্ঠিত। গত বুধবার উপজেলার বাজিতপুর আমিনিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ক্যাম্পিংয়ে শীতার্তদের মাঝে কম্বলও বিতরন করা হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, রংপুর সেনানিবাসটি ৬৬ পদাতিক ডিভিশনের অধীনে। ওই ডিভিশনের অধীনে ৭২ পদাতিক ব্রিগেড এর তত্ত্বাবধানে ৩৪ ইষ্ট বেঙ্গল (মেকঃ) ও ১০ ফিল্ড এ্যাম্বুলেন্সের পরিচালনায় পীরগঞ্জে দিনব্যাপী ফ্রি-চিকিৎসা সেবা দিয়েছে।

বুধবার সকাল থেকে উপজেলার বাজিতপুর আমিনিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন স্থান থেকে রোগীরা আসতে শুরু করে। ওই ক্যাম্পে মেডিসিন বিশেষজ্ঞ মেজর আব্দুল্লাহ আল মামুন, শিশু বিশেষজ্ঞ লেঃ কর্ণেল কামরুন নাহার, গাইনী বিশেষজ্ঞ লেঃ কর্ণেল জিনিয়া সুলতানা, সার্জারী বিশেষজ্ঞ ক্যাপ্টেন মোসাদ্দেকুল ইসলাম, ফিমেল মেডিকেল এ্যাসিসটেন্ট সৈনিক পপি আক্তারসহ ডাক্তাররা ৪’শতাধিক রোগীকে বিনামুল্যে ওষুধ ও চিকিৎসাপত্র দিয়েছেন।

সার্জারী বিশেষজ্ঞ ক্যাপ্টেন ডাঃ মোসাদ্দেকুল ইসলাম বলেন, এখানে সার্জারী রোগীদের চিহ্নিত করে ব্যবস্থাপত্র এবং অন্যান্য রোগীদেরকে ওষুধ দেয়া হচ্ছে। ক্যাপ্টেন (এ্যাডমিন) কামরুল ইসলাম বলেন, করোনার শুরুর পর থেকেই সেনাবাহিনীর তত্ত্বাবধানে সাপ্তাহিক মেডিকেল ক্যাম্পেইনের অংশ হিসেবে পীরগঞ্জে ফ্রি-মেডিকেল ক্যাম্প করা হলো। এর আগে রংপুরের বদরগঞ্জ, তারাগঞ্জ ও রংপুর সদর উপজেলায় ওই চিকিৎসা সেবা দেয়া হয়েছে বলেও তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।