বুধবার, ১২ মে ২০২১, ০৭:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজপুর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যেগে ইফতার সামগ্রী বিতরণ হাবিপ্রবি ক্যাম্পাসের সামনে শ্রমজীবী মানুষের মধ্যে মাক্স বিতরনে হাবিপ্রবি ছাত্রলীগ ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন,সভাপতি নয়ন,  সাধারন সম্পাদক রাজু কুমিল্লা-৫ আসনে আলোচনার শীর্ষে এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি লালমনিরহাট সদর উপজেলা ছাত্রলীগের উদ্দ্যোগে হাফেজি মাদ্রাসায় ইফতার বিতরণ  নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত আইম্যাক ও আইপ্যাড প্রো আনছে অ্যাপল সর্বাত্মক লকডাউনে, সর্বহারা দিনমজুররা তরুণীকে হত্যার পর ড্রামে ভরে ডোবায় ফেলেন কনস্টেবল নামাজ, রোজা ও কোরআন পড়ার সুযোগ চান মামুনুল হক

বিরলে ভূমিহীন ও গৃহহীন পরিবারের নবনির্মিত পাকা ঘর ও দলিলপত্র হস্তান্তর

শনিবার সকাল সাড়ে ১০ টায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকে একযোগে জমির দলিলপত্র ও পাকা গৃহ হস্তান্তর করা হয়েছে।

জমির দলিল ও পাকা গৃহের চাবি হস্তান্তর অনুষ্ঠানে বঙ্গবন্ধু স্যাটেলাইট এর সহযোগিতায় ভিডিও কলের মাধ্যমে শুভ উদ্বোধন শেষে বিরলে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আজিজুল ইমাম চৌধুরী।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, বিরল উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) জাবের মোঃ সোয়াইব, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (গোপনীয়) এমদাদুল হক শরীফ, বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরমেয়র আলহাজ্ব মোঃ সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (অতিঃ দাঃ) জিয়াউর রহমান, অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম সোনা, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদুল হাসান লিজা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, এ্যাড. রবিউল ইসলাম (পিপি)সহ ১২ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

বিরল উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোস্তাফিজার রহমান। এর আগে বিরল ও বোচাগঞ্জ উপজেলা পরিষদে আয়োজিত অনুষ্ঠানে ভিডিও কলের মাধ্যমে সংযুক্ত হয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বক্তব্য রাখেন এবং বিশ্বে এই প্রথম একই দিনে একই সাথে ৬৬ হাজার ১৮৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির দলিলাদিসহ পাকা ঘর হস্তান্তর নজিরবিহীন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বিরল উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) জাবের মোঃ সোয়াইব জানান, উপজেলায় ৫৫৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য পাকা ঘর নির্মাণের বরাদ্দ পাওয়া গেছে। প্রতিটি ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন পাকা বাড়ি নির্মাণ করে জমির দলিল ও বাড়ির চাবি হস্তান্তর করা হয়েছে।

এর মধ্যে উপজেলার ১ নং আজিমপুর ইউনিয়নে ২০ টি, ২ নং ফরক্কাবাদ ইউনিয়নে ৯৯ টি, ৩নং ধামইর ইউনিয়নে ১০৬ টি, ৪নং শহরগ্রাম ইউনিয়নে ২৯ টি, ৫নং বিরল ইউনিয়নে ৪৯ টি, ৬নং ভান্ডারা ইউনিয়নে ২৩ টি, ৭নং বিজোড়া ইউনয়নে ৩৭ টি, ৮নং ধর্মপুর ইউনিয়নে ১৬টি, ৯নং মঙ্গলপুর ইউনিয়নে ৯৫ টি, ১০ নং রাণীপুকুর ইউনিয়নে ০৭ টি, ১১ নং পলাশবাড়ী ইউনিয়নে ৪১ টি ও ১২ নং রাজারামপুর ইউনিয়নে ৩৪টিসহ উপজেলায় মোট ৫৫৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এর মধ্যে ৩৫৭ টি মুসলিম পরিবার, ১৪৬ টি হিন্দু পরিবার, ৫৩ টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার ও ১৫ টি ভিক্ষুক পরিবার এবং ০৩ টি প্রতিবন্ধী পরিবার রয়েছে। তিনি জানান, ১ম পর্যায়ে ৩০০ টি পরিবারের মাঝে পাকা ঘর ও দলিলপত্র হস্তান্তর করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।