বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পাইকগাছায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে পল্লীসমাজের লাল কার্ড প্রদর্শন ডোমারের বোড়াগাড়ী হাটে সিসিটিভি ক্যামেরা উদ্বোধন ভূমিহীন মৃত মুক্তিযোদ্ধার স্ত্রী’র বাড়ির জন্য আকুতি গঙ্গাচড়ায় মটর শ্রমিক নেতা এম এ মজিদ এর গণসংযোগ বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন শেখ হাসিনা’ ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা : বাড়িতে আগুন কেউ কি শুনবেন বেরোবির কান্না? ভূরুঙ্গামারীতে দিনে ২০ মিনিটও মিলছে না বিদ্যুৎ : চরম ভোগান্তিতে বোরো চাষীরা দৈনিক জলকথার কার্যালয় পরিদর্শন করলেন বাংলাদেশ চলচ্চিত্র প্রকাশনা অধিদপ্তরের কর্মকর্তারা মাছের দাম কম না রাখায় ব্যবসায়ীকে পেটানোর অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা : বাড়িতে আগুন

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়ীতে রাতের অন্ধকারে বাউন্ডারির টিনের বেড়া ভেঙ্গে মুক্তিযোদ্ধার বসতবাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। ভয়াবহ আগুন থেকে অসুস্থ্য মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন ও তার স্ত্রী গোলাপী বেগম অল্পের জন্য জীবনে রক্ষা পেয়েছেন। পুলিশ দ্রæত ঘটনাস্থলে উপস্থিত হলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) গভীর রাতে উপজেলার পুর্ব-ফুলমতি গ্রামের বালারহাট বাজার সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে।

জানা যায়, উপজেলার পুর্ব ফুলমতি গ্রামের মৃত বাছের উদ্দিন ব্যাপারীর ছেলে মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন (৭০) তার বসতবাড়ী সংলগ্ন ২৭ শতক জমি প্রায় পঞ্চাশ বছর ধরে ভোগদখল করে আসছেন। তিনি ওই জমিতে সুপারীর চারা লাগিয়ে টিনের বেড়া দিয়ে ঘিরে পরিচর্যা করছেন। ওই এলাকার মৃত মোজাম্মেল হকের ছেলে রয়েল (৪৫) রুবেল (৪০) এবং মুন্না (৩০)সহ ২০/২৫ জনের একটি দল বৃহস্পতিবার রাতের অন্ধকারে জমিটি দখলের উদ্দেশ্যে টিনের বেড়া ভেঙে জমি দখলের চেষ্টাসহ বসতবাড়ির রান্নাঘরে আগুন ধরিয়ে দেয়। পরে মুক্তিযোদ্ধার পরিবারের পক্ষ থেকে ৯৯৯ এ ফোন করে পুলিশের সহায়তা চাইলে ফুলবাড়ী থানার এস আই মোঃ আশিকুর রহমান পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে।

মুক্তিযোদ্ধা আলতাফ হোসেনের স্ত্রী গোলাপী বেগম জানান, তারা আমাদের হত্যা করার উদ্যেশ্যে বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে।

মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন জানান, পৈত্রিক সূত্রে জমিটি আমার। এইটা আমার বাড়ি সংলগ্ন। আমি জমিতে সুপারীসহ বিভিন্ন গাছ লাগিয়েছি। তারা জমিটি দখলে ব্যর্থ হয়ে রাতের অন্ধকারে বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে। আমরা অল্পের জন্য আগুন থেকে জীবনে রক্ষা পাই।

অগ্নিকাÐের ঘটনায় অভিযুক্ত রুবেলের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাড়িতে আসেন কথা হবে। এর বেশি কিছু বলতে তিনি অস্বীকৃতি জানায়।

ফুলবাড়ী থানার এস আই আশিকুর রহমান জানান, ঘটনাস্থলে উপস্থিত হলেই দৃর্বৃত্তরা পালিয়ে যায়। আমরা আগুন দেখতে পেয়েছি। পরে তাদের উদ্ধার করে বাড়ি রেখে চলে এসেছি।

সংবাদটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।