শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:৩৫ অপরাহ্ন

রংপুর জেলায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: পুরে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় সময় টেলিভিশন রংপুর কার্যালয়ে সাংবাদিক রতন সরকারের সভাপতিত্বে স্থানীয় গণমাধ্যমকর্মীদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের বিভিন্ন বিষয় বিশদ আলোচনা হয়। এখন থেকে সাংবাদিকদের ওপর যে কোন নির্যাতন প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ, কর্মসূচি ও আন্দোলন গড়ে তুলতে সর্বসম্মতিক্রমে শক্তিশালি একটি কমিটি গঠন করা হয়।

কমিটিতে দৈনিক মানবকণ্ঠের প্রতিনিধি মহিউদ্দিন মখদুমীকে সভাপতি ও দৈনিক আমাদের অর্থনীতির আফরোজা সরকারকে সাধারণ সম্পাদক করে দুই বছরের জন্য একটি কমিটি গঠিত হয়।

সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর টেলিকনফারেন্সে সাংগঠনিক দিক নির্দেশনা এবং ১৪ দফা দাবি বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন শিমুল ইসলাম (দৈনিক বর্তমান কথা) ও এমআই বকুল (বাংলানিউজ ডট কম) সহ-সভাপতি, রবিন চৌধুরী রাসেল (দৈনিক দাবানল) ও শরিফা বেগম শিউলী (আমাদের কণ্ঠ), রাব্বী হাসান সবুজ (সময়নিউজ বেরোবি) সাংগঠনিক সম্পাদক, মেহেদী হাসিন (আজকের পত্রিকা) দপ্তর সম্পাদক, হাসান আল সাকিব (সিটিনিউজ) কোষাধ্যক্ষ, শাকিল মাহমুদ (সময় টিভি) রকি আহমেদ (বার্তা বাজার) প্রচার সম্পাদক, ক্রীড়া সম্পাদক, শাকিব উদ্দিন (একুশে সংবাদ) সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এবং কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন রতন সরকার (সময় টিভি), আজম পারভেজ (গাজী টিভি), শরীফুল ইসলাম (আইবিএন টিভি), ফেরদৌস জয় (তিস্তা সংবাদ), সাওমুল জুবায়ের সাকিন (রংপুরনিউজ ৭১) আল-আমিন (রংপুর সংবাদ), শাহরিয়ার মিম (ডিআরবি টিভি ডট লাইভ), আপেল মাহমুদ (প্রথম খবর), মামুন ইসলাম (দেশের কণ্ঠ), রিয়াদ ইসলাম (দৈনিক অগ্রসর), শিপন তালুকদার (ঢাকাপোস্ট, বেরোবি)। কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক রকি আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

সংবাদটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।