শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৭:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বালিয়াডাঙ্গীতে আ’লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ব্র্যাক কর্তৃক নারীর ক্ষমতায়নে স্থানীয় সরকার শক্তিশালী করনে উজ্জীবক ফোরাম গঠন ফকিরের তকেয়া সেচ্ছাসেবকদের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় সলঙ্গায় মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত লালমনিরহাটে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন দেবহাটায় “এসো পাশে দাঁড়াই” এর কমিটি গঠন ডুমুরিয়ায় নির্যাতনের শিকার ভুক্তভোগীর পাশে উপজেলা চেয়ারম্যান ও ব্র্যাক রাজপুর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যেগে ইফতার সামগ্রী বিতরণ হাবিপ্রবি ক্যাম্পাসের সামনে শ্রমজীবী মানুষের মধ্যে মাক্স বিতরনে হাবিপ্রবি ছাত্রলীগ

ব্র্যাক কর্তৃক নারীর ক্ষমতায়নে স্থানীয় সরকার শক্তিশালী করনে উজ্জীবক ফোরাম গঠন

শফিউজ্জামান আতা,লালমনিরহাট প্রতিনিধি

বাংলাদেশে বেসরকারি বৃহত্তম সংগঠন গুলোর মধ্যে ব্র্যাক অন্যতম।
জনগনকে বিভিন্নভাবে সাহায্য সহযোগীতা করার মাধ্যমে ইতিমধ্যে সুনাম অর্জন করেছে এই এনজিও টি।
লালমনিরহাট সদরের পঞ্চগ্রাম ইউনিয়নে লালমনিরহাট জেলা ব্রাক শাখার উদ্যগে নারীর ক্ষমতায়ন ও স্থানীয় সরকার শক্তিশালী করনের লক্ষ্যে উজ্জীবক ফোরাম গঠন করা হয়।

২৫ মে মঙ্গলবার, সকাল ১১ টায় পঞ্চগ্রাম ইউনিয়ন চত্ত্বরে ৯ টি ওয়ার্ডের ১৯ জন সদস্য নিয়ে একটি ফোরাম গঠন করা হয়।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রুপা রানী দাস সিনিয়র জেলা ব্যাবস্থাপক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি , আরেফা খাতুন প্রোগ্রাম অর্গানাইজার এবং নুর ইসলাম ফিল্ড অর্গানাইজার।

রুপা রানী দাস তার বক্তব্যে বলেন, আমরা একটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের সদস্য নিয়েছি, যেন আমাদের কার্যক্রম ওয়ার্ড থেকে সুষ্ঠুভাবে শুরু করতে পারি।
ওয়ার্ডগুলোতে সুষ্ঠু কার্যক্রম হলে , ইউনিয়ন সুন্দর হবে,
ইউনিয়নে সুন্দর পরিবেশ সৃষ্টি হলে উপজেলা সুন্দর হবে, এভাবে পূরো দেশে নারীর সঠিক মূল্যায়ন হবে এবং স্থানীয় সরকার ব্যাবস্থা শক্তিশালী হবে।
এর জন্য দরকার পরোপকারী মন এবং সেচ্ছাসেবি মনোবল।
আশা করছি আপনারা একটু সুন্দর ইউনিয়ন উপহার দিবেন।

সংবাদটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।